সামাজিক মাধ্যমে আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবির পরিচালিত দুটি প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর আফতাব নগরে জাহাঙ্গীর কবিরের চেম্বার ‘হেলথ রেভুলেশন’-এ অভিযান চালিয়ে এ জরিমানা করে ভোক্তা অধিকার অধিদপ্তর।

প্রতিষ্ঠান দুটি হলো, আলটিমেট অর্গানিক লাইফ ও ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল। অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জানিয়েছেন, জাহাঙ্গীর কবির বলে আসছেন তার প্রতিষ্ঠানের পণ্য কেমিক্যালমুক্ত, শতভাগ ন্যাচারাল অর্গানিক। কিন্তু এসব দাবির পরিপ্রেক্ষিতে কোনো কাগজ দেখাতে পারেননি তিনি।

আরোও পড়ুন:

আজ বিশ্ব শিক্ষক দিবস

ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক নিয়োগ

শুক্রবার খুলনায় ইসলামী আন্দোলনের সমাবেশ সফলে নগরীতে মোটরসাইকেল শোডাউন

তার প্রতিষ্ঠানে ঘি যে অর্গানিক, সে বিষয়েও কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। ভোক্তা অধিকার অধিদপ্তরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে নিজের ভুল হয়েছে অকপটেই স্বীকার করে নিয়েছেন চিকিৎসক জাহাঙ্গীর কবির। তবে নিজেদের ওই পণ্যকে শতভাগ খাঁটি বলে দাবিও করেছেন তিনি।

জাহাঙ্গীর কবির বলেন, এ পর্যন্ত আমার কাছে যত রোগী এসেছেন, তারা আমার এই প্রোডাক্ট গ্রহণ করে কখনও বলেননি যে আমার অসুবিধা হয়েছে, ক্ষতি হয়েছে। আমরা এটি নিশ্চিত করেছি যে, প্রোডাক্টের কোয়ালিটি ঠিক আছে। আইনগত বিষয়গুলো নিয়ে যে ঝামেলাগুলো আছে। অসঙ্গতি নিশ্চয়ই আছে স্বীকার করি।